• সোম. ডিসে ৫, ২০২২

মেসি -এমবাপ্পের গোলে শীর্ষে ফিরল পিএসজি

অক্টো ২, ২০২২
মেসি-এমবাপ্পের গোলে শীর্ষে ফিরল পিএসজি

প্যারিসে ঘরের মাঠে শনিবার (১ অক্টোবর) রাতে লিগ ওয়ানের ম্যাচে নিসের বিপক্ষে ২-১ গোলে জিতেছে পিএসজি। পিএসজির হয়ে গোল দুইটি করেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। নিসের হয়ে একমাত্র গোলটি করেন লাবোর্দে।

বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও শুরুতে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। অবশেষে ২৮তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন মেসি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি-কিকে আর্জেন্টাইন তারকার বাঁ পায়ের শট রক্ষণ দেয়ালের ওপর দিয়ে কোনাকুনি জালে জড়ায়।

তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষক কাসপের স্মাইকেলের। মেসি নিজেই ফাউলের শিকার হলে ফ্রি-কিকটি পেয়েছিল পিএসজি। ৩৭তম মিনিটে আরেকটি ফ্রি-কিক পায় পিএসজি। এবার নেইমারের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। বিরতির আগে বক্সের বাইরে থেকে মেসির শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান স্মাইকেল।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে সমতা ফেরায় নিস। ডান দিক থেকে সতীর্থের পাস ছয় গজ বক্সে পেয়ে ডান পায়ের শটে জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড লাবোর্দে। ৫৯তম মিনিটে একিতিকে-কে তুলে এমবাপ্পেকে নামান পিসজিগ কোচ ক্রিস্তফ গালতিয়ে। লিড পুনরুদ্ধারে নিসের ওপর চাপ বাড়ায় পিএসজি। ৭০তম দারুণ একটি সুযোগ পান দ্বিতীয়ার্ধে বদলি নামা নুনো মেন্দেস।

মেসির পাস ডি-বক্সে ভালো পজিশনে পেয়েছিলেন পর্তুগিজ ডিফেন্ডার, সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক। কিন্তু তার শট এগিয়ে এসে রুখে দেন স্মাইকেল।

আসরে দ্বিতীয়বার পয়েন্ট হারানোর চোখ রাঙানি যখন পিএসজির সামনে, ত্রাতা হয়ে আসেন এমবাপ্পে। নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে জয়সূচক গোলটি করেন তিনি। বক্সে স্বদেশি ডিফেন্ডার নর্দি মুকিয়েলের পাসে প্রথম স্পর্শে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।

আসরে আট ম্যাচে ৮ গোল করে নেইমারের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা এখন এমবাপে। সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে তার গোল হলো ১১টি। ৯ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে মার্সেই। ৮ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে নিস।

আরও আপডেট নিউজ জানতে ভিজিট করুন