• সোম. সেপ্টে ২৬, ২০২২

রিয়ালে খেলার স্বপ্ন দেখা লেভা যে কারণে বার্সায় নাম লেখালেন

সেপ্টে ২৩, ২০২২
রবার্ট লেভানডফস্কি

রিয়ালে খেলার স্বপ্ন দেখা লেভা যে কারণে বার্সায় নাম লেখালেন

উদীয়মান অনেক ফুটবল তারকার স্বপ্ন থাকে রিয়াল মাদ্রিদ–বার্সেলোনার মতো পরাশক্তির হয়ে খেলার। কেউ হয়তো স্বপ্ন দেখেন রিয়ালের হয়ে খেলার, কারও আকাঙ্ক্ষা থাকে বার্সার হয়ে মাঠ মাতানোর। পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কিরও একসময় স্বপ্ন ছিল রিয়ালের হয়ে মাঠে নামবেন তিনি।

মাঝে একাধিকবার তাঁর মাদ্রিদে যাওয়ার গুঞ্জনও শোনা গিয়েছিল। তবে রিয়ালে নয়, লেভা গত মৌসুমে নাম লিখিয়েছেন বার্সায়। কিন্তু কেন? এক সাক্ষাৎকারে দিয়েছেন নিজের সেই সিদ্ধান্তের ব্যাখ্যাও। বলেছেন, বার্সার আগ্রহ ও বাস্তবতা তাঁকে ক্লাবটিতে নিয়ে এসেছে।

লেভা বরুসিয়া ডর্টমুন্ড ও বায়ার্ন মিউনিখে থাকার সময় থেকেই তাঁর রিয়ালে যাওয়ার গুঞ্জন শোনা যায়। ২০১৩ সালে রিয়ালের প্রস্তাবিত চুক্তিপত্রও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। তবে কোনো গুঞ্জনই শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

উল্টো গ্রীষ্মের দলবদলে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাতে পাড়ি জমিয়েছেন এই স্ট্রাইকার। রিয়ালে খেলার স্বপ্ন দেখা লেভা কেন বার্সাকে বেছে নিলেন? জবাবে লেভা বলেছেন, ‘আমি দেখি আমাকে পেতে বার্সেলোনা কতটা উন্মুখ! আমি জানতাম, এই দলবদল রিয়ালের সঙ্গে আমাকে জড়িয়ে অতীতের যেকোনো সম্ভাবনার চেয়ে অধিক বাস্তব।’