1. admin@newsdeskbd.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৯ গ্রামের মানুষের পারাপারের একমত্র উপায় একটি নৌকা পদক প্রাপ্তদের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঁঠাল পাকাতে ব্যবহার হচ্ছে কেমিক্যাল ছাগলকাণ্ডে মতিউর, ৫ সন্তান ও দুই স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেতে করনীয়। অর্থমন্ত্রী: প্রস্তাবিত বাজেটে অনেক কিছুই পুনর্বিবেচনা করা সম্ভব পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদনের প্ল্যান্ট উদ্বোধন হল ফরিদপুরে ব্যাংক এবং বিকাশ রেট বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ট্রেনযাত্রায় বিলম্ব,ভোগান্তিতে ঈদে ঘরমুখো মানুষ বিশ্বকাপ মিশন শেষ বাংলাদেশের হেরে গেল লেবাননের কাছে

বিশ্বকাপ মিশন শেষ বাংলাদেশের হেরে গেল লেবাননের কাছে

  • Update Time : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ২৬ গননা করুন

অনলাইন ডেস্ক । ১২ জুন ২০২৪, ০৫:৫৪
স্বপ্ন আগেই ভেঙেছিল তৃতীয় রাউন্ডে উঠার, তবে সুযোগ ছিল সান্ত্বনার একটা জয় নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করার। সেই আশায় গুঁড়েবালি দিলো লেবানন। লজ্জায় ডুবাল টাইগারদল, এক হালি গোল দিয়েছে বাংলাদেশের জালে লেবাননের ।

মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাই পবে নিজেদের শেষ ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। প্রথমাধে লেবাননের বিপক্ষে ড্র করলেও এই দ্বিতিয়াধে কোনো পাত্তাই পায়নি লাল-সবুজের দল। হাসান মাসতুকের হ্যাটট্রিকে বাংলাদেশ হেরে গেছে ০-৪ গোলে।

প্রথম দেখায় ঢাকায় দুই দলের ১-১ গোলে ড্র হয়। সেখান থেকে ১পয়েন্ট আদায় করে নেয় বাংলাদেশ। আজ সুযোগ ছিল দারুণ কিছু করে পয়েন্ট বাড়িয়ে নেয়ার। তা আর হলো না, ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ৬ ম্যাচ শেষে ওই এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে।

এই ম্যাচটা হওয়ার কথা ছিল লেবাননের মাঠে। তবে যুদ্ধবিধ্বস্ত দেশটির পরিস্থিতি বিবেচনায় কাতারের খলিফা স্টেডিয়ামের নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হয় ম্যাচটি। ভেন্যু বদলালেও ভাগ্য বদলাতে পারেনি বাংলাদেশ। লেবাননের কাছে পরাজিত হয়ে পিছিয়ে পড়ে জামাল ভূঁইয়ার দল।
জামাল ভূঁইয়ার দল ম্যাচের শুরুতেই ভুল করে বসে । খেলার মাত্র তৃতীয় মিনিটে অমার্জনীয় এক ভুলের খেসারত দেয় হাভিয়ের কাবরেরার দল। মেজাজ হারিয়ে ডিফেন্ডার শাকিল প্রতিপক্ষের আরেক খেলোয়াড়ের মুখে আঘাত করায় পেনাল্টি পায় লেবানন। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন হাসান মাতুক।
খেলার ১৭ তম মিনিটে ম্যাচে ফেরার সুযোগ ছিল বাংলাদেশের। রাকিব হোসেন দারুণ এক শট আটকে দেন লেবানন গোলকিপার মোস্তফা মাতার। এরপর আরও বেশ ক”বার সুযোগ তৈরী করলেও তাতে ফল আসেনি। বিপরীতে চাপ ধরে রেখে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় লেবানন। গোল করেন নাদের মাতাল।
দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারো ব্যবধান বাড়ায় লেবানন। ৪৯ মিনিটে বাংলাদেশের রক্ষণের আরেকটি দুর্বলতায় হাসান মাসতুক সহজে গড়ানো শটে ৩-০ করেন। ষাট মিনিটের মাথায় আরো একবার জালে বল জড়ান হাসান। পূরণ করেন নিজের হ্যাটট্রিক। নিজের বিদায়ী ম্যাচে অনন্য এই কীর্তি গড়েন হাসান মাসতুক।

বড় ব্যবধানে জিতেও পরের পর্বে উঠতে পারেনি লেবাননও। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিনে থেকে শেষ করতে হচ্ছে তাদের মিশন। গ্রুপের প্রথম এবং দ্বিতীয় দল হিসেবে ফিলিস্তিন এবং অস্ট্রেলিয়া কোয়ালিফাই করেছে পরের পর্বে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর দেখুন...
© newsdeskbd All rights reserved © ২০২৪
Theme Customized By BreakingNews